1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ইভ্যালিসহ ১০ ইকমার্সে লেনদেন বন্ধ করেছে বিকাশ

  • আপডেট টাইম : রবিবার, ১৮ জুলাই, ২০২১
  • ৯৩৩ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : আলোচিত ই-কমার্স প্ল্যাটফর্ম ইভ্যালির সঙ্গে আর্থিক লেনদেন বন্ধ করে দিয়েছে শীর্ষস্থানীয় মোবাইল ফোন ভিত্তিক অর্থ স্থানান্তর (এমএফএস) সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশ।

বিকাশ তাদের নিজেদের ওয়েবসাইটে জানায়, গ্রাহকের স্বার্থ রক্ষার্থে কয়েকটি মার্চেন্টের জন্য বিকাশ-এর পেমেন্ট গেটওয়ে সেবা সাময়িকভাবে বন্ধ করা হয়েছে। তবে রেগুলেটরি নীতিমালা অনুযায়ী পেমেন্ট ব্যবস্থা বাস্তবায়নের পর পুনরায় বিকাশ পেমেন্ট সেবা চালু করা হবে বলে উল্লেখ করেছে বিকাশ।

ইভ্যালির পাশাপাশি আরও বেশ কিছু মার্চেন্টের সঙ্গে বিকাশ আপাতত তাদের লেনদেন বন্ধ রেখেছে। এদের মধ্যে রয়েছে আলেশা মার্ট, ধামাকা শপিং, ই-অরেঞ্জ, সিরাজগঞ্জ শপ, আলাদীনের প্রদীপ, কিউকুম, বুম বুম, আদিয়ান মার্ট ও নিডস।

গত জুন মাসে বাংলাদেশ ব্যাংকের দেওয়া এক প্রতিবেদনের মাধ্যমে জানা যায়, ইভ্যালির মোট দায় ৪০৭.১৮ কোটি টাকা। তারমধ্যে গ্রাহকের কাছ থেকে অগ্রিম বাবদ ২১৩.৯৪ কোটি টাকা এবং মার্চেন্টদের কাছ থেকে ১৮৯.৮৫ কোটি টাকার মালামাল বাকিতে গ্রহণের পর স্বাভাবিক নিয়মে প্রতিষ্ঠানটির কাছে কমপক্ষে ৪০৩.৮০ কোটি টাকার চলতি সম্পদ থাকার কথা থাকলেও রয়েছে মাত্র ৬৫.১৭ কোটি টাকা।

উল্লেখ্য, প্রতিবেদন প্রকাশের পরে এবং দুদকের (দুর্নীতি দমন কমিশন) নেওয়া ব্যবস্থার পরপরই বেশ কয়েকটি শীর্ষস্থানীয় ব্যাংক ইভ্যালিকে দেওয়া ডেভিট এবং ক্রেডিট কার্ড সুবিধাসমূহ তুলে নেয়। গত ১৪ জুলাই কোম্পানিটির গিফট ভাউচার গ্রহণ করতে অস্বীকৃতি জানিয়ে নোটিশ জারি করে দেশের কয়েকটি ব্র্যান্ডশপ এবং গত ১৫ জুলাই, গ্রাহক ও মার্চেন্টদের সঙ্গে প্রতারণার অভিযোগে ইভ্যালি ডট কমের সদস্যপদ স্থগিত করার উদ্যোগ নেয় ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব)।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..